নির্বাচন নিশ্চিত ভরাডুবি জেনে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় বিএনপি: নানক

4


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক মন্তব্য করে বলেছেন, নিশ্চিত ভরাডুবি জেনে খুলনা সিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বিএনপি।

তিনি বলেন, বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে নির্বাচনের কার্যক্রম চলছে, সেখানে শুরু থেকেই বিএনপি নামক দলটি মিথ্যাচারের আশ্রয় নিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের পরিস্থিতি জানাতে এ সংবাদ সম্মেলন করা হয়।

নানক বলেন, দেশের প্রিন্ট এবং ইলেকক্ট্রনিক মিডিয়া সকাল থেকে যে খবর পরিবেশন করছেন সেই তথ্যানুসারে এবং আমাদের পাওয়া তথ্যানুসারে, খুলনা মহানগরে যারা ভোটে অংশগ্রহণ করেছেন আমরা (আওয়ামী লীগ) তাদের অভিনন্দন জানাই। এক দিকে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নানা অভিযোগ, আরেক দিক থেকে নির্বাচনে অংশগ্রহণ করা, এটা ছিল স্ববিরোধী।

তিনি বলেন, নয়া পল্টনের স্থায়ী বাসিন্দা রিজভী সাহেব আছেন, আজকে সকাল থেকেই এবং তার আগে থেকেই একই কায়দায় তিনি এই ভোটগ্রহণের ব্যপারে বিভিন্ন প্রশ্ন তুলছেন এবং খুলনার এ অবাধ শান্তিপূর্ণ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মিডিয়ার সামনে নানাবিদ গুজব রটাচ্ছেন।

নানক বলেন, বিএনপি নামক দলটি মিথ্যাচারের আশ্রয় নিয়েছে এর কারণ তারা ভরাডুবির সম্ভাবনা দেখছে। আগে থেকেই বিভিন্ন ধরনের প্রশ্ন তুলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চালিয়ে গেছে এবং এই মুহূর্তেও তারা সেটি অক্ষুণ্ন রেখেছে। জনগণ কর্তৃক প্রত্যাখাত হয়ে নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপির এটি ধারাবাহিক মিথ্যাচার এবং তাদের জন্মগত অভ্যাস বলেই আমরা মনে করি।

তিনি বলেন, খুলনার জনগণ স্বাধীনচেতাভাবে শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রয়োগ করছেন। গণমাধ্যমই তার সবচেয়ে বড় সাক্ষী। সর্বশেষ পরিস্থিতি অনুযায়ী আমরা আশাবাদী। দিন শেষে খুলনার জনগণ বিপুল ভোটে নৌকা মার্কার প্রার্থী তালুকদার আব্দুল খালেককে জয়ী করবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।