Home » Blog » বাংলাদেশ » জাতীয় » ২৮৯টি কেন্দ্রের তিনটি কেন্দ্রে ছাড়া আর কোথাও অনিয়ম হয়নি : ইসি

২৮৯টি কেন্দ্রের তিনটি কেন্দ্রে ছাড়া আর কোথাও অনিয়ম হয়নি : ইসি


খুলনা সিটি করপোরেশনের ২৮৯টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্র ছাড়া আর কোথাও নির্বাচনে অনিয়ম হয়নি বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। আজ মঙ্গলবার বিকেল ৫টা ৫০ মিনিটে নির্বাচন কমিশন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ইসি সচিব এই মন্তব্য করেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, ১৮৯টি কেন্দ্রের মধ্য তিনটি কেন্দ্রে অনিয়মের কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। এই তিনটি কেন্দ্রে ছাড়া আর কোথাও অনিয়ম হয়নি। তিনি বলেন, কেন্দ্র তিনটি হলো ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, লবণছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাজি মালেক দারুস সালাম দাখিল মাদ্রাসা।

ইসি সচিব বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। দুটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হয়েছিল। কেন্দ্র দুটির ফলাফলও প্রকাশ করা হয়ে গেছে।

বিএনপির যে অভিযোগ সেই বিষয়ে আপনারা কী বলবেন- এমন প্রশ্নে হেলালুদ্দীন আহমদ বলেন, একটা দল অভিযোগ করতেই পারে। আমরা কিন্তু নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বারবার কথা বলেছি। বিষয়টা আমরা তলিয়ে দেখছি। তাদের সঙ্গে আমরা টেলিফোনে কথা বলেছি। তারা বলেছে, খুব সুন্দরভাবে সুষ্ঠুভাবে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ভোটাররা ভোট দিতে গিয়ে দেখেছে যে তার ভোটটি দেওয়া হয়ে গেছে- এই বিষয়ে কী বলবেন- এমন প্রশ্নে ইসি সচিব বলেন, হতে পারে। তবে আমরা বিষয়টা নিয়ে তদন্ত করে দেখতে পারি। কোন কেন্দ্রে কে ভোট দিতে গেল। কীভাবে ভোটটি কালেকশন হয়ে গেল এটা তদন্ত করে দেখতে হবে।

জাতীয় নির্বাচনের আগে এই রকম একটি ভোট এটা কি নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা বাড়াবে নাকি কমাবে- এমন প্রশ্নে হেলালুদ্দীন আহমদ বলেন, এই ব্যাপারে আমি কোনো মতামত দিব না। তবে যে নির্বাচন হয়েছে তাতে নির্বাচন কমিশন সন্তুষ্ট।

মন্তব্য করুন

এখানে মন্তব্য করুন