রশিদ খানের তুলনায় সাকিব আল হাসানই সেরা

0


আগামী জুনে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী জুন মাসের ৩,৫ এবং ৭ তারিখে ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে। দেরাদুনের রাজীব গান্ধি আর্ন্তজাতিক স্টেডিয়ামে প্রতিটি ম্যাচ রাত সাড়ে আটটায় অনুষ্ঠিত হবে। আর সেই সিরিজ যে বাংলাদেশের জন্য কঠিন হবে তা বলার অপেক্ষা রাখে না।

অচেনা একটি ভেন্যু, তার উপর আফগানদের দুই স্পিন অস্ত্র রশিদ খান ও মুজিব উর রহমান। এসব কিছুই যেন ভাবাচ্ছে বাংলাদেশ দলকে। তবে আফগানিস্তানকে খুব বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন না বাংলাদেশ ক্রিকেট দলের স্পিনার নাজমুল ইসলাম অপু।

সম্প্রতি দেশের প্রথম সারির বাংলা দৈনিক মানবজমিনকে দেয়া এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে তিনি বলেন, ‘না, কোনো দলকেই সহজ মনে করে মাঠে নামি না আমরা। ওরা এ পর্যন্ত এসেছে ভালো খেলেই। আর টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও রয়েছে আমাদের উপরে। তবে ভয়ও পাচ্ছি না। আমাদের সেরাটা দিতে পারলে অবশ্যই ওদের চেয়ে ভালো খেলবো আমরা।’

এছাড়াও আসন্ন সিরিজে রশিদ খানের তুলনায় সাকিব আল হাসানকেই এগিয়ে রাখছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অবশ্যই সাকিব ভাইকে এগিয়ে রাখবো। সে বিশ্বসেরা অলরাউন্ডার। হ্যাঁ রশিদ খান ভালো লেগ স্পিনার। ওদের আরো একজন ভালো লেগি এসেছে।

বলতে গেলে লেগ স্পিন দিয়ে আমাদের কাবু করতে চাইবে। কিন্তু আমাদের বাঁ-হাতি স্পিন পরীক্ষিত। সাকিব ভাই বলেছেন যদি আমরা দু’জন খেলি তাহলে ওদের চেপে ধরতে পারবো। এছাড়াও ওদের লেগ স্পিনারদের সামলাতে আমাদের ব্যাটসম্যানরাও প্রস্তুত হচ্ছে।’